High Madrasah Result 2022 ( Alim and Fazil )

পোস্টটি শেয়ার করুন

সরকারি সুবিধা,সরকারি প্রকল্প, শিক্ষামূলক পোস্ট,সমস্ত ধরনের অফার,ইনকাম সম্পর্কিত পোস্ট (Online Shikkha Site টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন )Click Here

High Madrasah Result 2022 ( Alim and Fazil ) | High Madrasah Result | হাই মাদ্রাসার রেজাল্ট ২০২২ আলিম এবং ফাজিল এর ফলাফল আপনার নিজের মোবাইল থেকে কিভাবে দেখবেন।

পোস্টটি শেষ পর্যন্ত ভালো করে পড়ে বুঝে নাও আর পোস্টের শেষের ইউটিউব ভিডিওটি দেখে নাও ।

High Madrasah Result

পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ডের পরীক্ষা শুরু হয় ২০২২ সালের ৭ ই মার্চ থেকে আর শেষ হয় ২০২২ সালের ২১ শে মার্চ । এবছর এই বছরে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭৫ হাজারের মতো । ২০২৩ পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ডের সভাপতি জানিয়েছেন ২০২৩ সালে পরীক্ষার্থীর সংখ্যা আরো বেশি হবে । পর্ষদ সভাপতি ডঃ আবু তাহের কামরুদ্দিন জানান পরীক্ষা শেষ হওয়ার ৩৯ দিনের মধ্যে ফলাফল বের করা সম্ভব হচ্ছে । 

এই বছর অর্থাৎ ২০২২ সালে ৩০ শে মে সোমবার বেলা ১২ টায় পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা দপ্তরের হাই মাদ্রাসার আলিম ফাজিল এর ফল ঘোষণা হবে ।  সল্টলেকের মৌলানা আবুল কালাম আজাদ ভবনে বেলা ১২ টার সময় ফলাফল প্রকাশ করবে পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা দপ্তরের পরিষদ । পর্ষদ মাদ্রাসা কর্তৃপক্ষ দের উদ্দেশ্যে জানিয়েছেন নির্দিষ্ট বিতরণ কেন্দ্র থেকে মার্কশিট ও সার্টিফিকেট তুলে দেয়া হবে ছাত্র-ছাত্রীদের হাতে । 

মার্কশিট ও সার্টিফিকেট বিতরণ কেন্দ্র গুলির মধ্যে রয়েছে মালদার সংখ্যালঘু ভবন, বহরমপুর বিতরণ কেন্দ্র, দার্জিলিংয়ের সামসিয়া হাই মাদ্রাসা, কোচবিহারের ক্রমিয়া হাই মাদ্রাসা, পূর্ব মেদিনীপুরে পরমহংস পুর বরকতিয়া হাই মাদ্রাসা, পশ্চিম মেদিনীপুরে এসএমআই হাইমাদ্রাসা, বর্ধমান হাই মাদ্রাসা, বাঁকুড়ার কেঘারভাঙা হাই মাদ্রাসা, বীরভূমের হামিদিয়া হাই মাদ্রাসা – এই সমস্ত মাদ্রাসাগুলি থেকে মাদ্রাসা কর্তৃপক্ষের হাতে মার্কশিট ও সার্টিফিকেট তুলে দেয়া হবে । 

হাইমাদ্রাসার আলিম ফাজিল এর ফল কিভাবে দেখব

এবছর হাই মাদ্রাসার আলিম ফাজিল ফল দেখা যাবে নিচের তিনটি ওয়েবসাইট থেকে । এই ওয়েবসাইট গুলো হল – 

1 ) http://www.wbbme.org

2 ) http://wbresults.nic.in

3 ) http://www.exametc.com

উপরের তিনটি ওয়েবসাইট ছাড়াও আপনি আপনার নিজের মোবাইল থেকে এস এম এসের মাধ্যমে হাই মাদ্রাসার আলিম ফাজিল এর ফল দেখতে পারবেন ।

মোবাইল থেকে এস এম এস করে

মোবাইলে ২০২২ সালে হাই মাদ্রাসা আলিম ফাজিল এর ফল দেখার জন্য WBBME লিখে স্পেস দিয়ে রোল নম্বর টাইপ করে ৫৬০৭০ নম্বরে এসএমএস পাঠালেও ফল জানা যাবে । 

এছাড়া রোল নম্বর এবং মোবাইল নম্বর দিয়ে http://www.exametc.com এসএমএসের মাধ্যমে ফলাফল জানা যাবে । 

২০২২ সালে হাই মাদ্রাসার আলিম ফাজিল ফল দেখার জন্য নিচে দেওয়া আমাদের ইউটিউব ভিডিওটি  দেখে আরো ভালো করে জেনে নিন । 


High Madrasah Result 2022 ( Alim and Fazil ) | High Madrasah Result | হাই মাদ্রাসার রেজাল্ট ২০২২ আলিম এবং ফাজিল এর ফলাফল আপনার নিজের মোবাইল থেকে কিভাবে দেখবেন।

আশা করি এই পোস্টটি তোমার অনেক উপকারে এসেছে ।

পোস্টটি উপকারে আসলে বন্ধু – বান্ধবের সাথে শেয়ার করার অনুরোধ রইলো ।


পোস্টটি শেয়ার করুন

Leave a Comment