লকডাউন 2022 – কি কি চালু থাকবে আর কি কি চালু থাকবে না

পোস্টটি শেয়ার করুন

সরকারি সুবিধা,সরকারি প্রকল্প, শিক্ষামূলক পোস্ট,সমস্ত ধরনের অফার,ইনকাম সম্পর্কিত পোস্ট (Online Shikkha Site টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন )Click Here

ভালো করে জেনে নিন – লকডাউন 2022 – কি কি চালু থাকবে আর কি কি চালু থাকবে না । করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণ । ওমিক্রণ ভাইরাস 2022 | করোনার নতুন ভাইরাস | Lockdown News In West Bengal 2022 | Lockdown In West Bengal |

আপনারা সকলেই জানেন করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণ সারা বিশ্বজুড়ে দিনের পর দিন বেড়ে চলেছে । আমাদের দেশ ভারতবর্ষে করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রণ চলে এসেছে । আর আমাদের রাজ্য তথা পশ্চিমবঙ্গে দিনের পর দিন করোনার সংক্রমণ বেড়ে চলেছে । 

এই জন্য রাজ্য সরকার করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রণকে রুখতে কিছু বিধি নিষেধ চালু করেছে । ৩ রা জানুয়ারি ২০২২ সাল থেকে এই বিধি-নিষেধের নিয়ম চালু হচ্ছে । 

কি কি বন্ধ থাকবে আর কি কি খোলা থাকবে জানার জন্য এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত মন দিয়ে পড়ে নিন । 

৩ রা জানুয়ারি ২০২২ সাল থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত এই সমস্ত নির্দেশিকা চালু থাকবে ।

তা প্রথমে জেনে নেব কি কি পুরোপুরি বন্ধ থাকবে –  

কি কি পুরোপুরি বন্ধ থাকবে

১ ) রাজ্যের সমস্ত স্কুল সরকারি কিংবা বেসরকারি বন্ধ থাকবে ।

২ ) রাজ্যের সমস্ত কলেজ এবং বিশ্ববিদ্যালয় সহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে । 

৩ ) সুইমিং পুল, স্পা, সেলুন, বিউটি পার্লার, ওয়েলনেস সেন্টার, জিম, বিনোদন পার্ক চিড়িয়াখানা এবং পর্যটন কেন্দ্র পুরোপুরি বন্ধ থাকবে । 

৪ ) ৩ রা জানুয়ারি সোমবার থেকে ব্রিটেন থেকে কোন বিমান কলকাতায় আসবে না । আর দিল্লী মুম্বাই যাওয়ার জন্য যে বিমান পরিষেবা চালু থাকে তা সপ্তাহে দুদিন চালু থাকবে । 

৫ ) করোনার সমস্ত স্বাস্থ্যবিধি মেনে হোম ডেলিভারি পরিষেবা চালু থাকছে । 

কি কি পরিষেবা আংশিক চালু থাকবে

১ ) শপিং মল এবং মার্কেট কমপ্লেক্স সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত খোলা থাকবে । মার্কেট কমপ্লেক্স এবং শপিং মলে পঞ্চাশ শতাংশ মানুষ প্রবেশ করতে পারবে । 

২ ) রাত দশটা পর্যন্ত পঞ্চাশ মানুষ নিয়ে রেস্তোরাঁ, সিনেমা হল, পানশালা এবং থিয়েটার চালু থাকবে ।  

৩ ) সমস্ত সরকারি ও বেসরকারি অফিসগুলি পঞ্চাশ শতাংশ কর্মী নিয়ে কাজ চালাতে পারবে । 

৪ ) সন্ধ্যে সাতটা পর্যন্ত পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন চলবে । এর সাথে মেট্রোরেলও পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে  চলবে । 

৫ ) সামাজিক অনুষ্ঠানের মধ্যে যেমন – বিয়ে বাড়ি, ছাদ্দ বাড়ি ইত্যাদি অনুষ্ঠানের মধ্যে পঞ্চাশ জনের বেশি জমায়েত করতে পারবে না । 

৬ ) আমরা সকলেই করে থাকি – যে কোন মানুষ যখন মারা যায় তার শেষকৃত্য করতে হয় । তা এই শেষকৃত্যতে দশ থেকে কুড়ি কুড়ি জনের বেশি হতে পারবে না । 


ভালো করে জেনে নিন – লকডাউন 2022 – কি কি চালু থাকবে আর কি কি চালু থাকবে না । করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণ । ওমিক্রণ ভাইরাস 2022 | করোনার নতুন ভাইরাস | Lockdown News In West Bengal 2022 | Lockdown In West Bengal |

আশা করি এই পোস্টটি আপনার অনেক উপকারে এসেছে । 

এই পোস্টটি আপনার উপকারে আসলে এবং আপনার বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশী সকলকে সরকারের এই নিয়মবিধি জানানোর জন্য পোস্টটি শেয়ার করার অনুরোধ রইল । 


পোস্টটি শেয়ার করুন

Leave a Comment