লকডাউন 2022 – কি কি চালু থাকবে আর কি কি চালু থাকবে না

পোস্টটি শেয়ার করুন

ভালো করে জেনে নিন – লকডাউন 2022 – কি কি চালু থাকবে আর কি কি চালু থাকবে না । করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণ । ওমিক্রণ ভাইরাস 2022 | করোনার নতুন ভাইরাস | Lockdown News In West Bengal 2022 | Lockdown In West Bengal |

আপনারা সকলেই জানেন করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণ সারা বিশ্বজুড়ে দিনের পর দিন বেড়ে চলেছে । আমাদের দেশ ভারতবর্ষে করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রণ চলে এসেছে । আর আমাদের রাজ্য তথা পশ্চিমবঙ্গে দিনের পর দিন করোনার সংক্রমণ বেড়ে চলেছে । 

এই জন্য রাজ্য সরকার করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রণকে রুখতে কিছু বিধি নিষেধ চালু করেছে । ৩ রা জানুয়ারি ২০২২ সাল থেকে এই বিধি-নিষেধের নিয়ম চালু হচ্ছে । 

কি কি বন্ধ থাকবে আর কি কি খোলা থাকবে জানার জন্য এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত মন দিয়ে পড়ে নিন । 

৩ রা জানুয়ারি ২০২২ সাল থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত এই সমস্ত নির্দেশিকা চালু থাকবে ।

তা প্রথমে জেনে নেব কি কি পুরোপুরি বন্ধ থাকবে –  

কি কি পুরোপুরি বন্ধ থাকবে

১ ) রাজ্যের সমস্ত স্কুল সরকারি কিংবা বেসরকারি বন্ধ থাকবে ।

২ ) রাজ্যের সমস্ত কলেজ এবং বিশ্ববিদ্যালয় সহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে । 

৩ ) সুইমিং পুল, স্পা, সেলুন, বিউটি পার্লার, ওয়েলনেস সেন্টার, জিম, বিনোদন পার্ক চিড়িয়াখানা এবং পর্যটন কেন্দ্র পুরোপুরি বন্ধ থাকবে । 

৪ ) ৩ রা জানুয়ারি সোমবার থেকে ব্রিটেন থেকে কোন বিমান কলকাতায় আসবে না । আর দিল্লী মুম্বাই যাওয়ার জন্য যে বিমান পরিষেবা চালু থাকে তা সপ্তাহে দুদিন চালু থাকবে । 

৫ ) করোনার সমস্ত স্বাস্থ্যবিধি মেনে হোম ডেলিভারি পরিষেবা চালু থাকছে । 

কি কি পরিষেবা আংশিক চালু থাকবে

১ ) শপিং মল এবং মার্কেট কমপ্লেক্স সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত খোলা থাকবে । মার্কেট কমপ্লেক্স এবং শপিং মলে পঞ্চাশ শতাংশ মানুষ প্রবেশ করতে পারবে । 

২ ) রাত দশটা পর্যন্ত পঞ্চাশ মানুষ নিয়ে রেস্তোরাঁ, সিনেমা হল, পানশালা এবং থিয়েটার চালু থাকবে ।  

৩ ) সমস্ত সরকারি ও বেসরকারি অফিসগুলি পঞ্চাশ শতাংশ কর্মী নিয়ে কাজ চালাতে পারবে । 

৪ ) সন্ধ্যে সাতটা পর্যন্ত পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন চলবে । এর সাথে মেট্রোরেলও পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে  চলবে । 

৫ ) সামাজিক অনুষ্ঠানের মধ্যে যেমন – বিয়ে বাড়ি, ছাদ্দ বাড়ি ইত্যাদি অনুষ্ঠানের মধ্যে পঞ্চাশ জনের বেশি জমায়েত করতে পারবে না । 

৬ ) আমরা সকলেই করে থাকি – যে কোন মানুষ যখন মারা যায় তার শেষকৃত্য করতে হয় । তা এই শেষকৃত্যতে দশ থেকে কুড়ি কুড়ি জনের বেশি হতে পারবে না । 


ভালো করে জেনে নিন – লকডাউন 2022 – কি কি চালু থাকবে আর কি কি চালু থাকবে না । করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণ । ওমিক্রণ ভাইরাস 2022 | করোনার নতুন ভাইরাস | Lockdown News In West Bengal 2022 | Lockdown In West Bengal |

আশা করি এই পোস্টটি আপনার অনেক উপকারে এসেছে । 

এই পোস্টটি আপনার উপকারে আসলে এবং আপনার বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশী সকলকে সরকারের এই নিয়মবিধি জানানোর জন্য পোস্টটি শেয়ার করার অনুরোধ রইল । 


পোস্টটি শেয়ার করুন

Leave a Comment